হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে

আপনি কি হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন এ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন এর বিস্তারিত। চলুন তাহলে হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এ সম্পর্কে জেনে নেওয়া যায়।
হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এ সম্পর্কে আপনাদের জন্য নিচে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজে হস্তমৈথুন হারাম নাকি হালাল তা সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে আর দেরি না করে হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে তা জেনে নিন।

পেজ সূচিপত্রঃ হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে

ভূমিকা

আমাদের আজকের আর্টিকেলটি হলো হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এর বিস্তারিত সম্পর্কে। ইসলাম ধর্ম গ্রন্থ কুরআনে বিশেষভাবে হস্তমৈথুনের কথা উল্লেখ করা হয়নি। তবে কিছু কিছু হাদিসের মাধ্যমে উঠে এসেছে ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন হারাম। আবার কিছু কিছু হাদিসের মাধ্যমে উঠে এসেছে হস্তমৈথুন ইসলামের দৃষ্টিতে হারাম নয়।

তবে অতিরিক্ত পরিমাণে হস্তমৈথুন করলে তা অভ্যাসে পরিণত হতে পারে। কারণ হস্তমৈথুন হচ্ছে একটি নেশার মতো। তাই অতিরিক্ত পরিমাণে করলে এটি শরীরে ক্ষতি করতে পারে। তবে বৈজ্ঞানিক মতে নিয়ম ভাবে করা শরীরের জন্য ভালো। চলুন তাহলে হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে তা সম্পর্কে জেনে নেওয়া যাক।

হস্তমৈথুন করা কোন ধরনের গুনাহ

আরে এই ধাপটিতে জানতে পারবেন হস্তমৈথুন কোন গুনাহের মধ্যে পড়ে। যদিও হস্তমৈথন সম্পর্কে কুরআন মাজিদে এমনভাবে সঠিক কিছু বলা হয়নি। তবে কিছু কিছু হাদিসে উঠে এসেছে হস্তমৈথুন করা হারাম।
কারো যদি অতিরিক্ত পরিমাণে যৌন চাহিদা উঠে থাকে এবং সে যেনার হাতে লিপ্ত হওয়া থেকে বাঁচতে হস্তমৈথুন করে থাকে তাহলে তার গুনা হবে না। তবে হস্তমৈথুন করা হারাম ও কবিরা গুনাহ। কবিরা গুনা করলে তাওবা ব্যতীত তা মাফ হবে না। আবার হস্তমৈথুন সম্পর্কে অনেকেই ক্ষমার যোগ্য অপরাধ বলেছেন।

তবে অধিকাংশ ওলামায়ে কেরাম সর্বাবস্থায় হারাম এবং কবীরা গুনাহ বলেছেন। তাই হস্তমৈথুন কবিরা গুনাহ এর মধ্যে পড়ে। হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এর বিস্তারিত সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।

হস্তমৈথুন কি যেনার মধ্যে অন্তর্ভুক্ত

হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এই নিয়ে অনেকের মনে অনেক ধরনের প্রশ্ন থাকে। আর এই ধাপটিতে আলোচনা করা হবে হস্তমৈথুন জেনার মধ্যে অন্তর্ভুক্ত কিনা। কুরআন মাজীদে হস্তমৈথুন সম্পর্কে তেমন বিশেষ কোন কিছু বলা হয়নি। তবে কিছু কিছু হাদিসের মধ্যে এসেছে হস্তমৈথুন করা হারাম।

কিন্তু হস্তমৈথুন যেনার মধ্যে পড়ে না। কারণ হস্তমৈথুন নিজে নিজে করা হয়। কেউ যদি অতিরিক্ত উত্তেজনায় ভোগে এবং সে যেনায় লিপ্ত না হয়ে হস্তমৈথুন করে তাহলে তা গুনা হবে না। কারণ মানুষের যৌন তৃপ্তি হচ্ছে প্রাকৃতিক ব্যাপার। যার কারণে এটি যে কোন সময় হতে পারে। তবে যদি কেউ যৌন অতিরিক্ততায় ভোগে এবং অপর একজনের সাথে যেনায় লিপ্ত হয়।

তখন তা কবিরা গুনার মধ্যে পড়বে এবং কবিরা গুনাহ মাপের অযোগ্য। তাই বলা যায় হস্তমৈথুন যেনার মধ্যে অন্তর্ভুক্ত না। তবে যদি কারো সাথে লিপ্ত হয়ে যৌন তৃপ্তি মেটানো হয় তাহলে তা যেনার মধ্যে পড়বে। আর তাই হস্তমৈথুনের যেনার সাথে মিল থাকলেও হস্তমৈথুন যেনার মধ্যে অন্তর্ভুক্ত নয়।

হস্তমৈথুন করলে কি রোজা ভঙ্গ হয়

হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন এ সম্পর্কে জানার জন্য অনেকেই বিভিন্ন জায়গায় খোঁজ করে থাকে। আর এই ধাপটিতে জানতে পারবেন হস্তমৈথুন করলে রোজা ভঙ্গ হয় কিনা। কেউ যদি লেজার দিন ইচ্ছাকৃতভাবে হস্তমৈথুন করে এবং বীর্য বের করে এতে তার রোজা ভেঙে যাবে। যদি এ রোজাটি ফরজ হয়ে থাকে তাহলে তাকে রোজা কাযা করতে হবে। 
আল্লাহর কাছে তওবা করতে হবে। কারণ রোজা রাখা অবস্থায় কোনমতে হস্তমৈথুন করা যাবে না। রোজা রাখা অবস্থায় হস্তমৈথুন জায়েজ নয়। যদি রোজাদার ব্যক্তি হস্তমৈথুন করে এবং বীর্য হয় তাহলে রোজা সাথে সাথে ভেঙে যাবে এবং সেই দিনের রোজা তাকে কাজা করতে হবে। কিন্তু এর জন্য তাকে কোন কাফফারা দিতে হবে না। তাই হস্তমৈথুন করার মাধ্যমে রোজা ভঙ্গ হয়।

যুবক-যুবতীর জন্য হস্তমৈথুন কি বৈধ

বর্তমান যুগের ছেলেদের ভেতরে অনেকেরই এই সমস্যা দেখা দেয় এবং অনেকেই এ সমস্যার সমাধান খোঁজার জন্য বিভিন্ন জায়গায় খোঁজ করে বেড়ায় হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এর বিস্তারিত সম্পর্কে। আর এই ধাপটির আলোচ্য বিষয় হলো যুবক যুবতীর ক্ষেত্রে হস্তমৈথন বৈধ কিনা তা সম্পর্কে। যেহেতু হস্তমৈথুন করা অবৈধ।

যুবক-যুবতীর ক্ষেত্রেও হস্তমৈথুন করা অবৈধ। তবে কোন যুবক-যুবতীর যদি যৌনতাই ভোগে এবং কারো সাথে যেনা থেকে বাঁচতে হস্তমৈথুন করে তাহলে তা বৈধ। তবে যুবক-যুবতীর জন্য হস্তমৈথুন বৈধ নয়। হস্তমৈথুনের ফলে শরীরে শারীরিক শক্তি কমে যায়।

যার ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় এবং শরীরের জন্ম নেয় বিভিন্ন রকম রোগ। তার বিজ্ঞানের দৃষ্টিতে অতিরিক্ত হস্তমৈথুন করা খারাপ। আর ইসলামের দৃষ্টিতে যুবক- যুবতী হস্তমৈথুন করা জায়েজ নয়। তাহলে বুঝতে পেরেছেন যুবক-যুবতির জন্য হস্তমৈথুন বৈধ নয়।

ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ক্ষতিকর দিক গুলো কি

হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল এই নিয়ে আমাদের আজকের সম্পূর্ণ আর্টিকেল। ইসলামের দৃষ্টিতে এটি হারাম এবং কবিরা গুনাহ। হস্তমৈথুন যারা করে তারা সীমালংঘনকারী। ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের অনেক ক্ষতিকর দিক রয়েছে। যেগুলো সম্পর্কে জানা অত্যন্ত জরুরী।
ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুনের ক্ষতিকর দিকগুলো হলো:
  1. পুরুষরা হস্তমৈথুন করতে থাকলে সে ধীরে ধীরে নপুংসক হয়ে যায়। অর্থাৎ যৌনসঙ্গম স্থাপন করতে অক্ষম হয়ে যায়।
  2. আরেকটি সমস্যা হল অকাল বীর্যপাত হয়। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়।
  3. অকাল বীর্যপাত হলে বীর্যে শুক্রানুর সংখ্যা কমে যায়। সংখ্যা ২০ মিলিয়নের কম। যার ফলে সন্তান জন্মদিনে ব্যর্থতা দেখা দেয়।
  4. একজন ব্যক্তির শরীর থেকে যেই বীর্য বের হয় তার শুক্রাণু সংখ্যা ২০ কোটির মত। যা কমিয়ে এসে ২০ মিলিয়নে দেখা যায়।
  5. অতিরিক্ত হস্তমৈথুন পুরুষাঙ্গকে যৌনাঙ্গ কে দুর্বল করে দেয়।

উপসংহার

একজন মুসলমান ব্যক্তি হওয়ার হওয়ার জন্য আপনার অবশ্যই জানতে হবে হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে। হস্তমৈথুন সম্পর্কে কুরআন মাজীদে স্পষ্টভাবে কোন কিছু বলা হয়নি। তবে কিছু কিছু হাদিসের মধ্যে এসেছে হস্তমৈথুন করা হারাম এবং এটি কবিরা গুনার মধ্যে পড়ে। আর অতিরিক্ত পরিমাণে হস্তমৈথুন করা শরীরের জন্য অনেক ক্ষতিকর।

আর ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন করা হারাম। তবে কিছু কিছু বিশেষ কারণ ছাড়া। কারণ কেউ যদি যৌন দ্রুততায় ভোগে এবং তা মেটানোর জন্য যেনায় লিপ্ত না হয়ে হস্তমৈথুন করে তাহলে তা হারাম নয়। তবে অধিকাংশ ওলামার মতে হস্তমৈথুন করা ইসলামের দৃষ্টিতে হারাম। তাহলে বুঝতে পেরেছেন ইসলামের দৃষ্টিতে হস্তমৈথুন হারাম হওয়ার কারণ সম্পর্কে।

আশা করি তাহলে আমাদের আজকের আর্টিকেলটি হস্তমৈথুন করা ইসলামে হারাম কেন - হস্তমৈথুন হারাম নাকি হালাল ইসলাম কি বলে এর বিস্তারিত সম্পর্কে বুঝতে পেরেছেন। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আর্টিকেলটি আপনাদের বন্ধু-বান্ধব ও পরিচিতদের সাথে বেশি বেশি করে শেয়ার করুন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url