ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে

ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে আপনি নিশ্চয়ই এই বিষয়ে সার্চ দিয়ে গুগল থেকে এই ওয়েবসাইটে এসেছেন। তার মানে আমি ধরে নিচ্ছি যে ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এ বিষয়ে জানতে আপনি আগ্রহী। তাই আজকে আমি আপনাকে একটি পূর্ণাঙ্গ ধারণা দেওয়ার চেষ্টা করব ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে। 
আপনি এই পোস্ট পড়তে চলে এসেছেন তার মানে এতটুকু নিশ্চিত থাকুন যে ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এই বিষয়ে সম্পর্কে এবং ফেসবুক পেজ প্রমোট সংক্রান্ত সকল বিষয়ে জানতে পারবেন। ফেসবুক পেজ প্রমোট সংক্রান্ত এবং ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এই বিষয়ে আপনার মনে আর কোন প্রশ্ন থাকবে না। তো চলুন আমরা এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করি..

পেজ সূচিপত্রঃ 

ফেসবুক পেজ প্রমোট কি

প্রমোট এর কথা শুনলেই আমাদের মাথায় ঘুরপাক খায় যে এটি একটি ইংরেজি শব্দ। আর প্রমোট শব্দের অর্থ হচ্ছে উন্নতি করা। আপনার পূর্বের অবস্থার উন্নতি করা অর্থাৎ আগে যে অবস্থায় ছিল তার থেকে আরো ভালো অবস্থায় পৌঁছানোর জন্য যেই পদ্ধতিগুলো অবলম্বন করতে হয় সেটিকেই প্রমোট করা বুঝায়। তাহলে এখান থেকে আমরা একটি ধারণা নিতে পারি যে ফেসবুক পেজ এর পূর্বের অবস্থানের উন্নতি ঘটানোর জন্য যে পদ্ধতি গুলো গ্রহণ করা হয় সেটি হচ্ছে ফেসবুক পেজ প্রমোট করা। 
ফেসবুক পেজ প্রমোট বলতে বোঝায় ফেসবুক পেজ এর লাইক ফলোয়ার এনগেজমেন্ট ইত্যাদি বৃদ্ধি করা। যার কারণে আপনার ফেসবুক পেজ এ দর্শকের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি আপনার ফেসবুক পেজ পৌঁছে যাবে বৃহত্তর জনগোষ্ঠীর কাছে। আর আপনি এই ফেসবুক পেজ প্রমোটের মাধ্যমে খুব অল্প সময়ে অধিক অডিয়েন্স এর মাঝে আপনার কন্টেন্ট গুলো পৌঁছে দিতে পারবেন। 

ফেসবুক পেজ প্রমোট করা কেন প্রয়োজন 

এতক্ষণ আমরা জানলাম যে ফেসবুক পেজ প্রমোট কি।  কিন্তু আপনার মনে এর মধ্যেই একটি প্রশ্ন আসতে পারে যে আমরা কেন ফেসবুক পেজ প্রমোট করব? অথবা ফেসবুক পেজ প্রমোট করা কাদের জন্য জরুরী কিংবা ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে ইত্যাদি প্রশ্ন আপনার মনে এখন ঘুরপাক খাচ্ছে। 
ফেসবুক পেজ প্রমোট করা তাদের জন্য জরুরী যারা কিনা ফেসবুকে নিজেদের একটি ক্ষুদ্র পরিসরের অথবা বৃহৎ পরিসরের ব্যবসা পরিচালনা করতে চান। আবার অনেকে তাদের গান, বিভিন্ন ভিডিও ও প্রতিভা গুলোকে ফুটিয়ে তুলতে চান একটি ফেসবুক পেজের মাধ্যমে যার কারণে আপনার একটি বৃহৎ ফলোয়ার / অনুসারীর জন্ম হবে। এই উদ্দেশ্য যাদের রয়েছে তাদের জন্য ফেসবুক পেজ প্রমোট করা প্রয়োজন। 

ফেসবুক পেজ প্রমোট করার সুবিধা

আপনারা ইতোমধ্যেই জেনে গিয়েছেন ফেসবুক পেজ প্রমোট বলতে কি বুঝায় এবং ফেসবুক পেজ প্রমোট করা কেন প্রয়োজন। ফেসবুক পেজ প্রমোটের জন্য বেশ কিছু নিয়মাবলী রয়েছে তার আগে আমরা জেনে নিই ফেসবুক পেজ প্রমোট করলে আমরা কি কি সুবিধা গুলো পেতে পারি। 
  • ফেসবুক পেজ প্রমোট করার মাধ্যমে আপনি আপনার পেজের ফলোয়ার বাড়িয়ে নিতে পারবেন। 
  • ফেসবুক পেজ প্রমোট করলে অধিক ফলোয়ার থাকার কারণে আপনার পেজটি আরো নির্ভরযোগ্য মনে হবে। 
  • ফেসবুক পেজ প্রমোট করার ফলে প্রাপ্ত ফলোয়ার থেকে আপনি আপনার কনটেন্ট গুলোতে আরো এংগেজমেন্ট বৃদ্ধি করতে পারবেন। 
  • অতি অল্প সময়ে ফেসবুক পেজ প্রমোট করার ফলে আপনার কনটেন্ট গুলো লক্ষাধিক মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে। 
  • আর আপনি যদি একজন ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে ফেসবুক পেজের মাধ্যমে আপনার বিক্রয়কে আরো দুই থেকে তিন গুন বৃদ্ধি করতে পারবেন। 

ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে

ফেসবুক পেজ প্রমোট সংক্রান্ত ইতিমধ্যে অনেক কিছু জেনে গিয়েছেন। কিন্তু এতগুলো সুবিধার পাশাপাশি আপনার এখন জানতে ইচ্ছা করছে যে আপনি যদি ফেসবুক পেজ প্রমোট করেন তাহলে ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এবং কিভাবে ফেসবুক পেজ প্রমোট করা যায়। আসলে ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এই বিষয়ে কোন স্পষ্ট ধারণা নেই। কারণ এটি সম্পূর্ণভাবে নির্ভর করে ডলার রেট এর উপর। 
সাম্প্রতিক ডলার রেট যেমন হবে আপনার ফেসবুক পেজ প্রমোট করতে ঠিক তেমনি খরচ হবে। এর পাশাপাশি ফেসবুকের ভ্যাট এবং আপনার ব্যাংক থেকে যদি কোন ভ্যাট কাটা হয় তাহলে এক্সট্রা খরচ হিসাবে ফেসবুক পেজ প্রমোটে ব্যয় হতে পারে। তবে বৃহত্তর অডিয়েন্স এর কাছে ফেসবুক পেজ প্রমোট করার ক্ষেত্রে এই টাকা অতি নগণ্য বলেই মনে করা হয়। তাই ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এই বিষয়ে আপনি নিজেই একটি হিসাব তৈরি করে নিতে পারবেন। এবং ডলার রেট জানার জন্য গুগলের সার্চ করে আপনি এই হিসাবটি এখনই করে নিতে পারেন। 

ফেসবুক পেজ প্রমোট করার কিছু নিয়ম

আমি ধরে নিচ্ছি যে আপনি গুগলের ডলার রেট এর তথ্য নিয়ে ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এই হিসাবটি করে ফেলেছেন। এখন আমি বেশ কিছু নিয়ম সম্পর্কে আলোচনা করব যে ফেসবুক পেজ কিভাবে প্রমোট করতে হয়। তো চলুন ফেসবুক পেজ কিভাবে প্রমোট করতে হয় এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যাকঃ 
  • ফেসবুক পেজ প্রমোট করার সবচেয়ে কার্যকরী উপায় হচ্ছে ফেসবুক পেজ বুস্ট করা। ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে অথবা বুস্ট করতে কত টাকা লাগে এ বিষয়ে আপনি ইতিমধ্যে জেনে গিয়েছেন তাই আপনি ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে আপনার পেজ প্রমোট করতে পারেন। আর এই উপায়টির মাধ্যমে আপনি ফেসবুক পেজ প্রমোট করলে অতি অল্প সময়েই আপনার ফেসবুক পেজ এ অনেক বেশি ফলোয়ার নিতে পারবেন। 
  • এছাড়া আপনার ফেসবুক পেজের কনটেন্ট গুলো বিভিন্ন গ্রুপে শেয়ার করার মাধ্যমে আপনি ফ্রিতেই ফেসবুক পেজ প্রমোট করতে পারবেন। 
  • ফেসবুকের কিছু সেটিং অন করে আপনার ফেসবুক পেজে রেগুলার কনটেন্ট ছাড়ার মাধ্যমে আপনার ফেসবুক পেজ অটোমেটিক প্রমোট করতে পারবেন যেটা ফেসবুক নিজে থেকে প্রমোট করবে এবং সাজেস্টেড ভিডিও হিসাবে বা সাজেস্টেড পোস্ট হিসেবে আপনার অনুসারী এবং ফেসবুকের বিভিন্ন ব্যবহারকারীর সামনে প্রদর্শিত হবে। 
ফেসবুক পেজ প্রমোট করতে কত টাকা লাগে এবং কিভাবে ফেসবুক পেজ প্রমোট করতে হয় আশা করি এ বিষয়ে আপনি একটি সুস্পষ্ট ধারণা পেয়েছেন। তাই এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার সোশ্যাল মিডিয়াতে এই পোস্টটি শেয়ার করার মাধ্যমে আপনার বন্ধু এবং আপনার অনুসারীদের এই বিষয়ে অবগত করার জন্য একান্ত ভাবে কামনা করছি। ধন্যবাদ job id = 26205

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url